এবার নতুন আরেকটি দেশ চালু করছে ফ্রেঞ্চাইজি লীগ

buy depakote er online

purchase clomid online australia বিপিএল, সিপিএল, আইপিএলের মতোই এবার চালু হচ্ছে আরেকট ফ্রেঞ্চাইজি লীগ। আর সেটা চালু করতে যাচ্ছজে যুক্তরাষ্ট্র। এমনটাই জানিয়েছে সেই দেশের ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী।

ইউএসএ ক্রিকেটের চেয়ারম্যান পরাগ মারাঠি মনে করেন এটি ইউএসএ ক্রিকেটের জন্য বেশ রোমাঞ্চকর সময়। ঘরোয়া টি-২০ লিগ আয়োজন করলে যুক্তরাষ্ট্রে থাকা ক্রিকেট ভক্তদের সংখ্যা আরও বাড়বে বলে মনে করেন পরাগ মারাঠি। তিনি বলেন, “নতুন এক গবেষণা থেকে জানা গিয়েছে যুক্তরাষ্ট্রে দুই কোটিরও বেশি ক্রিকেট ভক্ত রয়েছে।

এ ভক্তদের ক্রিকেটের সাথে যুক্ত করা এবং নতুন ভক্ত বাড়াতে একটা পেশাদার টি-২০ লিগ প্রয়োজন যা যুক্তরাষ্ট্রে ক্রিকেট নিয়ে আমাদের যে আশাবাদ রয়েছে সেগুলো পূরণে সহায়তা করবে।”

তবে এ টুর্নামেন্ট আয়োজনের ক্ষেত্রে বড় চ্যালেঞ্জ হবে মাঠ। আইসিসি স্বীকৃত যুক্তরাষ্ট্রের একমাত্র আন্তর্জাতিক টি-২০ এবং ওয়ানডের মাঠ হলো ফ্লোরিডার লডারহিলের সেন্ট্রাল ব্রোয়ার্ড রিজিয়নাল পার্ক। ২০১০ সালে শ্রীলঙ্কা বনাম নিউজিল্যান্ডের সিরিজ দিয়ে শুরু হয়েছিল আন্তর্জাতিক ক্রিকেটে এ মাঠের যাত্রা।

এরপর ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০১৬ সালে ভারতের টি-২০ সিরিজে প্রচুর দর্শক সমাগম হয়েছিল মাঠে। সর্বশেষ উইন্ডিজের বিপক্ষে এ মাঠে খেলেছে বাংলাদেশ। এখন পর্যন্ত মোট আটটি আন্তর্জাতিক টি-২০ আয়োজিত হয়েছে এ মাঠে। এছাড়া ২০১৬ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ছয়টি ম্যাচ হয়েছে এ মাঠে।

এর আগেও ঘরোয়া টি-২০ লিগ আয়োজনের কথা বলেছে ইউএসএ ক্রিকেট। ২০১৬ সালের সেপ্টেম্বরে ইউএসএ ক্রিকেট অ্যাসোসিয়েশন এমন পরিকল্পনার কথা জানিয়ে বলা হয় এ লিগের স্বত্ব নিয়েছে গ্লোবাল স্পোর্টস ভেনচারস। তবে তখন আইসিসির নিষেধাজ্ঞা ছিল যুক্তরাষ্ট্রের ক্রিকেট সংস্থার ওপর।